আমার ল্যাপটপের স্পিকার এ কিছু একটা সমস্যা হচ্ছিল কয়েক দিন ধরে।সেটা অবশ্য আমারই কেরদানির ফল। ঐ আর কি...নেই কাজ তো খই ভাজ।কিছু পারিনি দুম করে কন্ট্রোল প্যানেল নিয়ে নাড়া-ঘাঁটা করেছি। সে আমাকে ছেড়ে দেবে কেন?সেও গেছে বিগড়ে। ফলে আমার অতি ব্যক্তিগত যে রাজ্য,তা শব্দশূন্য। হ্যাঁ বাপু,এই ল্যাপটপেই আমার সব।সমস্ত আস্ফালন।সিনেমা থেকে গান থেকে স-অ-ব! তা আর কি করা?? চুপচাপ বসে ছিলাম। বেশ কিছু দিন...

আজ সকালটা বেশ আলাদা। এমনি এমনিই ভোরে ঘুম ভাঙ্গলো।(অবাক হবার কিছুই নেই।আমি রোজই ভোর ১১টায় উঠি।শুধু তখন alarm দিতে হয়। আজ সকাল ৭টায় উঠেছি। big deal) আমাদের বাড়িতে ঘুম ভাঙ্গলে যা হইয়,প্রভাতের ম্নদ মৃদু বাতাসে যে অনির্বচনীয়ের আভাস ভেসে আসে,তাকে খ্যাংরা ঝ্যঁটা মেরে তাড়িয়ে,প্রথম আলোচনা শুরু হয় - "আজ কি মাছ আনবে? " যাই হোক।একটি ক্ষণকালের লীলার তরে একটু ঘুরে এসে জলখাবার আর ল্যাপটপ নিয়ে বসলাম। একটু গান শুনতে ইচ্ছে হল। আবারও সেই বিশ্রী শব্দে গান বেজে উঠল... মনটা ভীষণ খারাপ হল। আবারও কন্ত্রোল প্যানেল ঘাঁটা শুরু করলাম,গান চলা কালীন। and Hola!! it worked!! :) 
এখন ঠিক সুরে বাজছে গান। ঠিক শব্দে আর ঠিক ভাবে।


Moral of the story : if you're playing with the controls and you've done something wrong,don't be sad! you're the one who's going to fix it soon! 

Comments

Swagatokti said…
এই বিশ্বাসটা ভালো লাগলো। যন্ত্রের একটা ক্ষমাহীন অবজেক্টিভিটি আছে। সেটা কখনও কখনও যন্ত্রণার, কখনও খুব সহায়ক।

Popular Posts